মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৯ ডিসেম্বর ২০১৯

ভোলায় উচ্চ ক্ষমতাসম্পন্ন ট্রান্সফরমার ও সুইচগিয়ার বসাচ্ছে পিজিসিবি


প্রকাশন তারিখ : 2019-12-26

ভোলা জেলায় ক্রমবর্ধমান বিদ্যুতের চাহিদা পূরণের লক্ষ্যে উচ্চ ক্ষমতাসম্পন্ন ট্রান্সফরমার ও সুইচগিয়ার স্থাপন করছে পাওয়ার গ্রীড কোম্পানী অব বাংলাদেশ লিঃ (পিজিসিবি)। জেলার বোরহানউদ্দিনে ২২৫ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল বিদ্যুৎ কেন্দ্রের অভ্যন্তরে এই ট্রান্সফরমার ও সুইচগিয়ার স্থাপন করা হচ্ছে। এতে ভোলায় বিদ্যুতের স্থিতিশীল ও নির্ভরযোগ্য সরবরাহ নিশ্চিত হবে।

আগামী ১০ মাসের মধ্যে বিদ্যুৎ কেন্দ্রের অভ্যন্তরে একটি ২৩০/৩৩ কেভি ট্রান্সফরমার (১২০/১৪০ এমভিএ) এবং ৩৩ কেভি জিআইএস সুইচগিয়ার স্থাপন করা হবে। কাজটির জন্য বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর ২০১৯খ্রিঃ) পিজিসিবি’র প্রধান কার্যালয়ে এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে চায়না এনার্জি ইঞ্জিনিয়ারিং গ্রুপ জেঝিয়াং ইলেক্ট্রিক পাওয়ার ডিজাইন ইনষ্টিটিউট কোং লিঃ (জেপডি) -কে টার্নকী ঠিকাদার নিয়োগ করা হয়েছে।

এ কাজে ব্যয় হবে ২৬ কোটি টাকা (প্রায়)। পিজিসিবি ট্রান্সফরমার এবং সুইচগিয়ার স্থাপনের ব্যয় বহন করবে। ৩৩ কেভি অংশের ব্যয় বহন করবে যৌথভাবে ওজোপাডিকো এবং পল্লী বিদ্যুৎ সমিতি।

অনুষ্ঠানে পিজিসিবি’র পক্ষে কোম্পানী সচিব (অতিঃ দায়িত্ব) মোঃ জাহাঙ্গীর আজাদ এবং জেপডি’র পক্ষে ডেপুটি জেনারেল ম্যানেজার কিয়ান ইয়াজি (Qian Yajie) চুক্তিপত্রে স্বাক্ষর করেন। এ সময় পিজিসিবি’র নির্বাহী পরিচালক (ওএন্ডএম) মোঃ মাসুম আলম বক্সী, নির্বাহী পরিচালক (অর্থ) শেখ রিয়াজ আহমেদ, প্রধান প্রকৌশলী (সঞ্চালন-২) মোঃ সাইফুল হক, মহাব্যবস্থাপক (অর্থ) আবুল খায়ের চৌধুরী, প্রকল্প পরিচালক মোঃ আক্তারুজ্জামান পলাশ এবং জেপডি’র প্রজেক্ট ম্যানেজার ঝু কাইজিন (Zhu Kaijin), মহাব্যবস্থাপক মাও জ্যান (Mao Zan) সহ উভয়পক্ষে উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।


Share with :

Facebook Facebook